করোনায় শিক্ষা যোদ্ধা কাউখালীর প্রভাষক মাও. মো. নাসরুল্লাহ | DailyNatunDiganto.Com
মূলপাতা / এক্সক্লুসিভ / করোনায় শিক্ষা যোদ্ধা কাউখালীর প্রভাষক মাও. মো. নাসরুল্লাহ

নতুন দিগন্ত ডেস্ক

Site Administrator

করোনায় শিক্ষা যোদ্ধা কাউখালীর প্রভাষক মাও. মো. নাসরুল্লাহ

৫ জুলাই, ২০২০, ৫:৫০

সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি:
বৈশ্বিক মহামারী করোনায় একজন শিক্ষা যোদ্ধা হিসেবে নিয়মিত অনলাইনে লাইভ ক্লাস নিয়ে যাচ্ছেন পিরোজপুর জেলার কাউখালী নাঙ্গুলী নেছারিয়া ফাযিল মাদরাসার আরবি প্রভাষক মাও. মো. নাসরুল্লাহ। করোনা সংকটে শিক্ষা প্রতিষ্ঠান ছুটির মূর্হুতে মাদরাসার আরবি শিক্ষাকে এগিয়ে নিতে তিনিও শামিল হয়েছেন দেশের করোনা শিক্ষা যোদ্ধাদের কাতারে।

গত ২০ এপ্রিল থেকে তিনি ফেসবুক পেইজ কেন্দ্রিক বরিশাল অনলাইন স্কুল, নরসিংদী অনলাইন পাঠশালা ও বাংলাদেশ অনলাইন মাদরাসাসহ ময়মনসিংহ অনলাইন স্কুল ও চট্রগ্রাম অনলাইন স্কুলে মাদরাসা শির্ক্ষাথীদের জন্য দাখিল অষ্টম শ্রেণি থেকে আলিম র্পযন্ত আরবি ১ম, আরবি ২য় পত্র, কুরআন ও হাদিস বিষয়ে নিয়মিত পাঠদান করে আসছেন। এতে ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্তের শির্ক্ষাথী ও অভিভাবকদের তিনি প্রশংসা কুড়িয়েছেন। উল্লেখ্য, মাও. মো. নাসরুল্লাহ ২০১৯ ইং সনে পিরোজপুর জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক র্নিবাচিত হয়েছেন। র্বতমানে তিনি আইসিটি ফর ই-র জেলা অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করছেন। অনলাইন ক্লাস প্রসঙ্গে মাও. মো. নাসরুল্লাহ বলেন- শির্ক্ষাথীদের সামনে পরীক্ষার কথা মাথায় রেখেই আরবি বিষয়ে এতদিন ফেসবুক পেইজ অনলাইন স্কুল গুলোতে পাঠদান করে আসছি। এ ক্লাসগুলোতে মাদরাসার শির্ক্ষাথীরা
অংশগ্রহণ করলে অবশ্যই উপকৃত হবে। এছাড়া দেশের একঝাক তরুণ করোনা শিক্ষা সহযোদ্ধা শিক্ষকবৃন্দ এ অনলাইন স্কুলগুলোতে নিয়মিত রুটিন মাফিক পাঠদান করে থাকেন। এ মূর্হুতে মাদরাসা শির্ক্ষাথীরাও সাধারণ শির্ক্ষাথীদের মতো এ অনলাইন স্কুলগুলোতে ভিজিট করে নিজেদের পাঠ র্কাযক্রম চালিয়ে যেতে পারে। বিশেষত মাদরাসা শির্ক্ষাথীদের জন্য “বাংলাদেশ অনলাইন মাদরাসা”ফেসবুক পেইজ বিশেষ ভূমিকা পালন করছে। জানা যায়, করোনার এই সংকটময় মূর্হুতে শিক্ষাব্যবস্থার এ ক্রান্তিকালে শির্ক্ষাথীদের ক্ষতি পুষিয়ে দিতে সরকার প্রথমে সংসদ টেলিভিশনের মাধ্যমে আমার ঘরে, আমার স্কুল/মাদ্রাসা শ্রেণি র্কাযক্রম শুরু করেন।

পরর্বতীতে এ র্কাযক্রমকে আরো বেগবান করতে শিক্ষা মন্ত্রণালয় ও এটুআই-র যৌথ উদ্যোগে দেশের সরকারি টির্চাস ট্রেনিং কলেজের অধ্যাপকদের সরাসরি নেতৃত্ব ও র্নিদেশনায় শুরু হয় ফেসবুক কেন্দ্রিক অনলাইন শিক্ষা র্কাযক্ এতে শিক্ষা যোদ্ধা হিসেবে এগিয়ে আসেন দেশের বিভিন্ন প্রান্তের শিক্ষক অ্যাম্বাসেডর সহ বিভিন্ন বিষয়ের দক্ষ দেশ সেরা তরুন শিক্ষকবৃন্দ।

For Advertisement

01672575878

দৈনিক নতুন দিগন্ত প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

error: Content is protected !!