তাপস ও ইশরাকের প্রতি বাংলাভিশন বার্তাপ্রধান মোস্তফা ফিরোজের খোলা চিঠি | DailyNatunDiganto.Com
মূলপাতা / জাতীয় / তাপস ও ইশরাকের প্রতি বাংলাভিশন বার্তাপ্রধান মোস্তফা ফিরোজের খোলা চিঠি

নতুন দিগন্ত ডেস্ক

Site Administrator

তাপস ও ইশরাকের প্রতি বাংলাভিশন বার্তাপ্রধান মোস্তফা ফিরোজের খোলা চিঠি

৫ সেপ্টেম্বর, ২০২০, ৩:১১

বাংলাভিশন টিভির অবস্থান ঢাকার দক্ষিণে। এই প্রতিষ্ঠান থেকে করোনাকালে এবং তার আগে এক বছরের ভিতরে অর্ধশত কর্মীকে অন্যায়ভাবে ছাঁটাই করা হয়েছে। এখনো তা অব্যহত রয়েছে। ছাঁটাই হওয়া এই পরিবারগুলো এখন মানবেতর জীবন যাপন করছে। তাদের দূর্দাশা সরেজমিনে দেখার জন্য আপনাদের প্রতি বিশেষভাবে অনুরোধ করছি। একই সঙ্গে বাংলাভিশনে কর্মরত কর্মীরাও যখন তখন ছাঁটাই আতঙ্কে আতঙ্কিত রয়েছেন। চাকরি হারানোর ভয়ে তারা মুখ খুলতে ভয় পান। প্রতিবাদ করার সাহস নেই। তার মানে সেখানে গণতন্ত্র হরণ করা হয়েছে। তাদেরও পাশে থাকার জন্যও বিশেষ ভাবে অনুরোধ করছি।
বর্তমান প্রেক্ষাপটে কেউ চাকরি হারালে তার পরিবার কি অবস্থার ভিতরে পড়তে পারে তা নিশ্চয় আপনারা অনুধাবন করতে পারছেন।
ঢাকা দক্ষিণের নির্বাচিত মেয়র হিসাবে ফজলে নুর তাপসের প্রতি অনুরোধ রইলো আপনার নির্বাচনী এলাকায় অবস্থিত বাংলাভিশনের কর্মীদের সাথে কর্তৃপক্ষ যে নির্দয় নিষ্ঠুর আচরণ করছে তার প্রতিবাদ আপনি অবশ্যই করবেন। একই সঙ্গে নির্যাতিত চাকরিচ্যুত কর্মীদের সুরক্ষার জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করবেন।

ঢাকা দক্ষিণের সাবেক মেয়র পদপ্রার্থী হিসাবে ইশরাক হোসেনের প্রতিও অনুরোধ রইলো এই প্রতিষ্ঠানটির মূল মালিক আপনার পিতা মরহুম সাদেক হোসেন খোকা। বেঁচে থাকতে কারো রুটি-রুজির ওপর তিনি আঘাত করেননি। আপনি নিজেও এই প্রতিষ্ঠারের ডিএমডি। অন্যদিকে, বিএনপির তরুণ নেতা হিসাবে আপনি করোনাকালে মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। দুই দিন আগে দেখলাম গুম হওয়া পরিবারের বাসায় গিয়ে সহমর্মিতা জানাতে। এমন মানবিক কাজ নিশ্চয়ই প্রশংসার দাবিদার। ধারাবাহিক মানবিক কাজের অংশ হিসাবে এবার আপনি যদি আপনার প্রতিষ্ঠান বাংলাভিশনের চাকরিচ্যুত কর্মীদের পরিবারের বাসায় গিয়ে তাদের দূরাবস্থা দেখতে যান তাহলে সেটা নিশ্চয়ই আরো বেশি প্রশংসনীয় একটি কাজ হবে। নিজের প্রতিষ্ঠানের নির্যাতিত নিপীড়িত আতঙ্কিত কর্মীদের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করুন। অন্যায়ভাবে বাংলাভিশনের সাংবাদিক ও কর্মীদের চাকরিচ্যুতির দায় মালিক হিসাবে কোনভাবেই আপনি এড়াতে পারবেন না। সুতরাং অনুরোধ করবো আগে নিজের প্রতিষ্ঠানের কর্মীদের মৌলিক মানবিক অধিকার নিশ্চিত করুন।

For Advertisement

01672575878

দৈনিক নতুন দিগন্ত প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

error: Content is protected !!