মেকআপ ছাড়াও সতেজ | DailyNatunDiganto.Com
মূলপাতা / লাইফ স্টাইল / মেকআপ ছাড়াও সতেজ

নতুন দিগন্ত ডেস্ক

Site Administrator

মেকআপ ছাড়াও সতেজ

২৩ মার্চ, ২০২০, ১২:৩০

ডেস্ক রির্পোট: এমন অনেক দিন আসে, যখন মেকআপ করা যায় না, বা করার সময় হয়ে ওঠে না। যদি আপনি জিমে যান বা সমুদ্রের পাড়ে কাটাতে চান একটা দিন, তখন মেকআপের ঠিক রংটা ম্যাচ করা বা ব্লেন্ড করার পেছনে কয়েক ঘণ্টা খরচ করাটা অর্থহীন। এমন দিনগুলোতে আপনার ইচ্ছা হতে পারে, আপনাকে যেন ফ্রেশ লাগে মেকআপ ছাড়াই। কোনো চিন্তা নেই! এমন উপায় আছে, যেন ত্বকের খুঁত মেকআপ দিয়ে ঢেকে রাখা ছাড়াও আপনি আপনার ত্বক নিয়ে খুশি থাকতে পারেন। আর এ কাজে আপনি ব্যবহার করতে পারেন এই ৬টি বিউটি প্রোডাক্ট।

এক্সফোলিয়েটর : গ্লাইকোলিক, স্যালিসিলিক, বাল্যাকটিক অ্যাসিডের মতো এক্সফোলিয়েটরের সাহায্যে আপনি আপনার ত্বকের অশুদ্ধতা দূর করতে পারেন। মুখের লোমকূপে জমে থাকা ময়লা পরিষ্কার করতে এবং ব্ল্যাক হেডস কমাতে সপ্তাহে এটি দু’বার ব্যবহার করুন। এতে লাভ? ফেস পাউডার বা ফাউন্ডেশন ছাড়াই এক্সফোলিয়েটর আপনার ত্বককে করে তোলে মসৃণ।

কালার কারেক্টর : এই ছোট্ট পণ্যটি আপনার ত্বকের মরা রংকে করে তুলবে সুন্দর। যদি আপনার চোখের নিচে কালি পড়ে, বা আপনার নাকের চারপাশে লাল হয়ে থাকে, একটুখানি কালার কারেক্টর আপনার ত্বককে করবে মসৃণ ও পরিষ্কার। সঠিকভাবে কালার কারেক্টর ব্যবহার করুন, তাহলে অন্য কোনো কিছু ত্বকে লাগাতে হবে না।

টিন্টেড ময়েশ্চারাইজার : আপনি সাধারণত আপনার ত্বককে আর্দ্র রাখার জন্য সকালে ময়েশ্চারাইজার লাগান। আপনি কেন এমন একটি ময়েশ্চারাইজার ব্যবহার করছেন না, যার রং আপনার ত্বকের রংকে মুখের পুরোটুকুজুড়ে একই রকম করে রাখবে? আপনার গালে আরও বেশি করে মাখা ছাড়াই এটি আপনার ত্বককে দেবে শিশিরভেজা, মসৃণভাব। এছাড়াও, অধিকাংশ টিন্টেড ময়েশ্চারাইজার হালকা হয়ে থাকে। এতে আপনার ত্বক বাতাসের সরবরাহ সচল থাকবে।

টোনআপ ক্রিম : যারা একই বিউটি প্রোডাক্ট থেকে কয়েকটি উপকার চান, তাদের জন্য আছে টোনআপ ক্রিম। কোরিয়ার এ চমৎকার পণ্যটি আপনার ত্বককে ফর্সা করে, উজ্জ্বলতা বাড়ায় এবং দুধের প্রোটিন এসেন্স ত্বকে পুষ্টি জোগায়। মুখে প্রথমবার টোনআপ ক্রিম লাগানোর পর আপনার ত্বক শুধু মসৃণ ও পরিষ্কারই হবে না, বরং হয়ে উঠবে উজ্জ্বল এবং ফর্সা। ত্বকের খুঁত বা ডার্ক স্পট ঢাকার জন্য আপনাকে আর কোনো হোয়াইটেনিং পাউডার বা ফাউন্ডেশন লাগাতে হবে না।

টোনআপ ক্রিম কী? : টোনআপ ক্রিমের সঙ্গে টোনারের কোনো সম্পর্ক নেই। মুখ ধোয়ার পর আপনার মুখে যেসব খুঁত থেকে যায়, টোনার সেগুলোকে মুছে দেয় এবং আপনার মুখকে মেকআপের পরবর্তী পর্যায়ের জন্য প্রস্তুত করে। অন্যদিকে, মুখে টোন-আপ ক্রিম লাগানোর কয়েক মিনিটের মধ্যেই তা ত্বককে উজ্জ্বল করে তোলে, আর ত্বক হয়ে ওঠে ফর্সা ও মসৃণ এবং মুখের সবটুকুজুড়ে স্কিন টোন হয় একই রকম। এটি একটি দারুণ খবর, যদি আপনি মুখের ডার্ক স্পট বা ফ্যাকাশে হওয়ার বিষয়টি খুব বেশি কেয়ার না করেন।

টোন-আপ ক্রিম ত্বকের পানি শূন্যতা দূর করে। এটি একই সঙ্গে ময়েশ্চারাইজার এবং সানস্ক্রিন। পন্ডসের নতুন পণ্য, ইন্সটাব্রাইট টোন-আপ মিল্ক ক্রিম। এটির ত্বক ফর্সাকারী VB3+ এবং মিল্ক প্রোটিন এসেন্স ত্বকের প্রাকৃতিক অ্যান্টি-অক্সিডেশন শক্তিকে স্বাভাবিকভাবে বৃদ্ধি করে। এছাড়াও, এটি দ্রুত কাজ করে এবং আপনার ত্বককে দেয় তাৎক্ষণিক উজ্জ্বলতা।

প্রাইমার : মেকআপের বেজ হিসেবে কাজ করে প্রাইমার মূলত ত্বকের সব প্রয়োজনই মেটাতে পারে। এর প্রধান কাজ আপনার মেক-আপের জন্য একটি মসৃণ ত্বক প্রস্তুত করা। কিন্তু মেকআপ ছাড়া শুধু প্রাইমার দেয়ার পরই আপনার ত্বকের বিভিন্ন রেখা ও বড় লোমকূপ আর দেখা যায় না এবং এই মসৃণতা থাকে সারা দিন। এমনকি এটি আপনার চোখের পাতার ওপরে হালকা আইশ্যাডো হিসেবেও ব্যবহার করতে পারেন।

ফেসমাস্ক : বহুদিন ধরেই ফেস মাস্কের প্রচলন আছে। সম্প্রতি কোরিয়ানদের সুন্দর ত্বকের রহস্য হিসেবে জানা গিয়েছে ফেসমাস্কের ব্যবহার। এটি মুখের খুঁত দূর করে আপনার মুখকে আর্দ্র রাখা। এর অ্যাকটিভ উপাদান আপনার ত্বককে করে মসৃণ এবং আপনাকে দেয় মেকআপ ছাড়াই সারা দিন সতেজ থাকার সুবিধা।

For Advertisement

01672575878

দৈনিক নতুন দিগন্ত প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

error: Content is protected !!