1. ssexpressit@gmail.com : admin :
  2. dailynatundiganto@gmail.com : Homayon Kabir : Homayon Kabir
সর্বশেষ :
সৌদি থেকে প্রবাসীর ২২ লক্ষ টাকা স্বর্ণ দেশে এনে আত্মসাৎ করার পাঁইতারা,পুলিশের অভিযান আত্রাই উপজেলা পরিষদ নির্বাচনে এ্যাড. সনৎ কুমার প্রামাণিকের ব্যাপক প্রচার প্রচারণা আত্রাই দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করায় বিএনপি নেতা “রঞ্জু” বহিষ্কার সাভার অস্ত্র,ইয়াবা ও নারীসহ যুবলীগ নেতা হামিদ আটক নারী,ইয়াবা ও অস্ত্র সহ বিরুলিয়া ইউপি যুবলীগের সভাপতি হামিদ ডিবির হাতে আটক আত্রাই অপ্রাপ্ত বয়সে ০৩ জনের চাকুরীতে যোগদান, এখন নানা অনিয়মে লিপ্ত তারা আত্রাই মাদ্রাসা সুপারের দুর্নীতিতে দিশেহারা অভিভাবক ও শিক্ষার্থীরা আত্রাই ১ কেজি গাঁজা ও ১৯ পিচ এ্যাম্পুল ইঞ্জেকশন সহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ আত্রাই ৩ বছরের শিশু ধর্ষনের শিকার,ধর্ষককে গ্রেফতার করেছে থানা পুলিশ আত্রাই প্রধান শিক্ষিকার লাগামহীন দুর্নীতি,ধ্বংসের দ্বারপ্রান্তে শিক্ষা প্রতিষ্ঠান

আত্রাই মাদ্রাসা সুপারের দুর্নীতিতে দিশেহারা অভিভাবক ও শিক্ষার্থীরা

  • সর্বশেষ আপডেট : রবিবার, ৫ মে, ২০২৪

মোঃ সোহল রানা,জেলা (নওগাঁ)প্রতিনিধি: নওগাঁ জেলার আত্রাই উপজেলা শ্রীধরগুড়নই দাখিল মাদ্রাসা যেনো দুর্নীতির স্বর্গরাজ্য। প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত সুপার ও ম্যানেজিং কমিটির যোগসাজশে চলছে অর্থ হরি লুটের মহোৎসব।উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ও অভিভাবকরা জানান, মাদ্রাসাটিতে ঠিক মতো পাঠদান হয় না।শুধু নামমাত্র শিক্ষার্থীদের নিয়ে চলছে প্রতিষ্ঠানটি।

কিছুদিন আগে দারিদ্র্য শিক্ষার্থীদের জন্য সরকারি কর্তৃক অনুদান আসে ১৫ জন শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত ৫ হাজার টাকা করে বরাদ্দ আসে। সেই টাকা শিক্ষার্থীদের না দিয়ে ভারপ্রাপ্ত সুপার মোঃ শফিকুল ইসলাম ও সহকারি মৌলভী মোঃ আব্দুল জব্বার নানা রকম তালবাহানা করতে থাকেন। বিষয়টি অভিভাবকরা উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে উনার হস্তক্ষেপে পরবর্তীতে ৪ হাজার করে টাকা শিক্ষার্থীদের দেয়।সেই সাথে অভিভাবকদের বলে কেউ জিজ্ঞেস করলে বলবেন ৫ হাজার টাকায় পেয়েছি।

প্রতিষ্ঠানটিতে ফসলি জমি ও তিনটি বড় আকারের পুকুর রয়েছে যেখান থেকে প্রতিবছর পাঁচ থেকে ছয় লক্ষ টাকা আসে। কিন্তু সেই টাকা প্রতিষ্ঠানে উন্নয়নমূলক কাজে ব্যবহার না করে ম্যানেজিং কমিটি ও ভারপ্রাপ্ত সুপার এর পকেটে চলে যায়। শুধু তাই নয় প্রতিষ্ঠানটির গাছপালা, ঘরের লোহা লক্কর ও চুরি করে বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। প্রতিষ্ঠানটিতে পর্যাপ্ত শিক্ষার্থী না থাকায় কৌশলে জেডিসি ও দাখিল পরীক্ষায় ভাড়া করে শিক্ষার্থী এনে পরীক্ষা দেওয়ানো হয়।

এলাকাবাসীর দাবি এই দুর্নীতিবাজদের জনসম্মুক্ষে কঠিন শাস্তির আওতায় আনা হোক।সেই সাথে শিক্ষার্থী ও অভিভাবকরা বলেন, প্রতিষ্ঠানটির হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে প্রশাসনিক হস্তক্ষেপ প্রয়োজন।আরও বলেন, এদের লাগামহীন দুর্নীতি বন্ধ করা সময়ের দাবি।

সংবাদটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ :