1. ssexpressit@gmail.com : admin :
  2. dailynatundiganto@gmail.com : Homayon Kabir : Homayon Kabir
সর্বশেষ :
দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার নওগাঁ জামিন নিতে গিয়ে বিএনপি’র ০৯ নেতাকর্মীকে শ্রীঘরে পাঠালো আদালত সাভারবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা নূর মাসুদ মোল্লা অসহায় দরিদ্রদের মুখে হাসি ফুটাচ্ছে ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশনের এক মিনিটের ঈদ বাজার বামনী খাল পুনঃখনন ও সৌন্দর্য বর্ধনের কাজ শুরু কৃষক কে বাড়ী থেকে চৌকিদার দিয়ে ডেকে নিয়ে মাস্তান দিয়ে পিটালেন ইউপি চেয়ারম্যান কাশিমপুর থানা পুলিশের সোর্চ ও উকিল পরিচয়দানকারী বাবুর অপকর্মে শেষ কোথায়? আত্রাই দারোয়ান সবুজের কাছে জিম্মি মাদ্রাসা কমিটি, সুপার এর স্বেচ্ছাচারীতা ৫৪ তে প্রিয় স্বাধীনতা; স্মৃতিসৌধে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ সর্বস্তরের জনতার শ্রদ্ধা নিবেদন চুরি হয়ে যাওয়া ৩০ মাসের নুসরাতকে অক্ষত অবস্থায় উদ্ধার করে প্রশংসায় ভাসছেন,এসআই হারুন

সাভারে ভূমিদস্যুদের কবলে বিশ্বাস হাউজিং কোম্পানির জমি; জোরপূর্বক দখল চেষ্টা

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ২২ মার্চ, ২০২৪

সাভার প্রতিনিধিঃ
সাভারের বিরুলিয়া ইউনিয়নের দেউল গ্রামে জোরপূর্বক ইট, বালু ও রড সিমেন্ট এনে একটি হাউজিং কোম্পানীর জমিতে বাউন্ডারী ওয়াল নির্মানের মাধ্যমে জোরপূর্বক দখল চেষ্টার অভিযোগ উঠেছে স্থানীয় সন্ত্রাস ও দাঙ্গাবাজ চক্রের বিরুদ্ধে। জরুরী সেবা নাম্বার ৯৯৯ এ খবর পেয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক ও বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ দিদারুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে নির্মান কাজ বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন।
কিন্তু পুলিশ চলে যাওয়ার পর অর্ধশত সন্ত্রাসী পাহারায় রাতভর বাউন্ডারী ওয়াল করার জন্য বেজমেন্ট ঢালাই করেছে অভিযুক্তরা। বৃহস্পতিবার রাতে বিরুলিয়া ইউনিয়নের দেউল গ্রামে অবস্থিত বিশ্বাস লেক সিটি হাউজিংয়ে এ বাউন্ডারি ওয়াল নির্মানের কাজ করা হয়।
এঘটনায় ওই হাউজিং কোম্পানীর ম্যানেজার জমসেদ রানা বাদী হয়ে সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করলে শুক্রবার দুপুরে পুলিশ আবারও ঘটনাস্থল পরিদর্শন করে উভয় পক্ষকে জমির কাগজ নিয়ে বসার পাশাপাশি জমিতে কাজ করতে নিষেধ করেছেন।
অভিযুক্ত সন্ত্রাস ও দাঙ্গাবাজরা হলো- ঢাকার আশুলিয়া থানার রুস্তমপুর গ্রামের মৃত গিয়াস উদ্দিন মন্ডলের ছেলে মোঃ আবুল মন্ডল (৫৩), মৃত হাবিবুর রহমান হবি দফেদারের ছেলে মোঃ আমির দফেদার (৫২), মোঃ শরাফত (৫৫), চাঁনগাও গ্রামের মৃত জরু মন্ডলের ছেলে লদু মন্ডল (৫০), দেউল গ্রামের মৃত কেরামত আলীর ছেলে মিয়াজ উদ্দিন (৪৮) ও কুদ্দুস মিয়াসহ (৬০) অজ্ঞাতনামা ৬-৭ জন।
লিখিত অভিযোগ থেকে জানা যায়, সাভার মডেল থানার বিরুলিয়া ইউনিয়নের দেউল মৌজার আর.এস ৩৭ নং দাগের ৪৮ শতাংশ জমি বিশ্বাস লেক সিটি হাউজিং কোম্পানী ক্রয় করে দীর্ঘদিন ধরে ভোগদখলে আছেন। উপরে উল্লেখিত বিবাদীরা গত বুধবার সকালে ইট, বালু, সিমেন্ট ও লোহার রড নিয়ে বিশ্বাস লেক সিটি হাউজিং কোম্পানীর ক্রয় করা জমিতে জোরপূর্বক বাউন্ডারী ওয়াল নির্মানের চেষ্টা করে। এসময় হাউজিং কোম্পানীর ম্যানেজার মোঃ জমসেদ রানা সন্ত্রাসীদের বাঁধা দিলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজসহ মারধরের চেষ্টা করেন। এছাড়া পরবর্তীতে বাউন্ডারী নির্মানে বাঁধা প্রধান করলে প্রানণাশের হুমকি দেয়।
ভুক্তভোগী জমসেদ রানা বলেন, আমাদের কোম্পানীর জায়গা দখলের জন্য এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা ইট, বালু এনে জোরপূর্বক পিলার বানানোর চেষ্টা করেন। এঘটনায় জরুরী সেবা নাম্বারে কল করে পুলিশ আনার পর তাদের কাজ বন্ধ করে দেয়া হয়। কিন্তু পুলিশ চলে জাওয়ার পর তারা আবারও সন্ত্রাসী বাহিনী দিয়ে রাতের আঁধারে পিলারের বেইজ ঢালাই করে। এঘটনায় থানায় অভিযোগ করায় তারা আমাকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। আমি এখন নিজের জীবন নিয়ে শঙ্কিত।
বিশ্বাস লেক সিটি হাউজিং প্রজেক্টের দায়িত্বে থাকা মোঃ রফিক বলেন, স্থানীয় সন্ত্রাসী আবুল মন্ডলের নেতৃত্বে শরাফত নামে এক ব্যক্তি হিন্দু সম্পত্তিতে মাদ্রাসা বানিয়েছে। এখানে কোন লেখাপড়া হয়না, রাতের বেলা মদ খেয়ে মাতলামিসহ নারী নিয়ে ফুর্তি করা হয়। এছাড়াও এটি জামাতিদের অস্ত্র প্রশিক্ষন কেন্দ্র বানানো হয়েছে। দাড়িওয়ালা কিছু লোক অস্ত্র নিয়ে থাকায় আমরা কিছু বলার সাহত পাইনা।
তবে অভিযুক্ত আবুল মন্ডল বলেন, শরাফত নামে এক ব্যক্তি জমি কিনে মাদ্রাসা বানাচ্ছেন। আমি এখানে ঠিকাদারী কাজ করি। তারা অন্যের জমিতে জোরপূর্বক বাউন্ডারী নির্মান করছেন না, নিজেদের জমিতেই করছেন।
সাভার মডেল থানার উপ-পরিদর্শক ও বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ দিদারুল ইসলাম বলেন, লিখিত অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দিয়ে উভয় পক্ষকে জমির কাগজ নিয়ে বসে সমস্যা সমাধানের কথা বলা হয়েছে। অন্যথায় আইন-শৃঙ্খলার অবনতি ঘটলে দোষিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য ভূমিদস্যদের বিরুদ্ধে বিশ্বাস বিল্ডার্স সহ স্থানীয়দের একাধিক জমি দখলসহ বিভিন্ন নাশকতার অভিযোগ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ :