1. ssexpressit@gmail.com : admin :
  2. dailynatundiganto@gmail.com : Homayon Kabir : Homayon Kabir
সর্বশেষ :
দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার নওগাঁ জামিন নিতে গিয়ে বিএনপি’র ০৯ নেতাকর্মীকে শ্রীঘরে পাঠালো আদালত সাভারবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা নূর মাসুদ মোল্লা অসহায় দরিদ্রদের মুখে হাসি ফুটাচ্ছে ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশনের এক মিনিটের ঈদ বাজার বামনী খাল পুনঃখনন ও সৌন্দর্য বর্ধনের কাজ শুরু কৃষক কে বাড়ী থেকে চৌকিদার দিয়ে ডেকে নিয়ে মাস্তান দিয়ে পিটালেন ইউপি চেয়ারম্যান কাশিমপুর থানা পুলিশের সোর্চ ও উকিল পরিচয়দানকারী বাবুর অপকর্মে শেষ কোথায়? আত্রাই দারোয়ান সবুজের কাছে জিম্মি মাদ্রাসা কমিটি, সুপার এর স্বেচ্ছাচারীতা ৫৪ তে প্রিয় স্বাধীনতা; স্মৃতিসৌধে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ সর্বস্তরের জনতার শ্রদ্ধা নিবেদন চুরি হয়ে যাওয়া ৩০ মাসের নুসরাতকে অক্ষত অবস্থায় উদ্ধার করে প্রশংসায় ভাসছেন,এসআই হারুন

ওমানে রিয়েল এস্টেট ব্যবসায় বাংলাদেশী তরুণের আকাশছোঁয়া সফলতা।

  • সর্বশেষ আপডেট : রবিবার, ১৯ জুন, ২০২২

ওমান প্রতিনিধি : ওমানে লাকী হাউজ ইন্টারন্যাশনাল গ্রুপ অব কোম্পানির সিইও বিপ্লবের রিয়েল রিয়েলষ্ট্যাটের ব্যাবসায় অসাধারণ সফলতায় মুগ্ধ ওমান প্রবাসী বাংলাদেশিরা। পাশাপাশি ওমানের সবচেয়ে জনপ্রিয় অনলাইন ফুড ডেলিভারি সার্ভিস তালেবাত ও টীমডানের মাধ্যমে প্রায় পাঁচশত বাংলাদেশীর কর্মসংস্থানের ব্যবস্থা করে প্রশংসায় ভাসছেন বাংলাদেশের গর্বিত এই রেমিটেন্স যোদ্ধা। আরো হাজার খানেক বাংলাদেশি ড্রাইভারকে তালেবাতের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে বলেও জানান এই রেমিটেন্স যোদ্ধা।
অল্প সময়ে সফলতার সবগুলো সিঁড়ি বেয়ে যেন আকাশ ছুঁয়েছে বিপ্লব। সফল এই রেমিটেন্স যোদ্ধা বলেন জীবনে ইচ্ছে থাকলে সব হয়। পাথরে ফুল ফুটানো কিংবা হাওয়াই জানে চেপে পৃথিবী ভ্রমণ। ফেনী জেলার দাগনভূঞা থানার নিয়াজপুর গ্রামের আইয়ুব আলীর ছেলে বিপ্লব । রিয়েল এস্টেটের ব্যবসা দিয়ে সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে প্রবাস জীবন শুরু করে তেমন সুবিধা করতে না পেরে দেশে ফিরে জান। তবে হাল ছারেননি। নিজের ভাগ্য ফেরানোর নেশায় আবার পাড়ি জমান তেল সমৃদ্ধ দেশ ওমানে। সেখানে প্রতিষ্ঠা করেন লাকী হাউজ ইন্টারন্যাশনাল গ্রুপ অব কোম্পানি। তার কোম্পানিতে কাজ করছেন প্রায় ৫০০ বাংলাদেশী। বিপ্লবের এমন সফলতায় প্রসংশায় ভাসছেন ওমান প্রবাসী বাংলাদেশীদের।
তার কোম্পানিতে কাজ করতে পেরে খুশি শ্রমিকরা। বিপ্লব জানান তার কোম্পানিতে অন্তত আরো এক হাজার ড্রাইভারকে রাইডার হিসেবে কর্মসংস্থানের সুযোগ করে দেওয়ার পরিকল্পনা রয়েছে তার। প্রতিবেদকের সাথে আলাপকালে ওমানে কর্মরত প্রবাসীদের দেশটির আইনকানুন মেনে চলার পরামর্শ দেন বিপ্লব।
ওমানে বাংলাদেশি শ্রমিকদের কাজের সুনাম রয়েছে উল্লেখ করে বিপ্লব জানান করোনা পরবর্তী সময়ে দেশটিতে আইন-কানুন শিথিল করায় ব্যবসা-বাণিজ্য এবং বিশেষ করে রিয়েলষ্ট্যাট ব্যবসায় কর্মসংস্থানের যথেষ্ট সুযোগ সৃষ্টি হয়েছে।
এ সুযোগকে কাজে লাগিয়ে সরকারিভাবে ওমানের লোক পাঠানো গেলে যথেষ্ট পরিমাণে বাংলাদেশি শ্রমিকদের কর্মসংস্থান হতে পারে বলেও মনে করেন বিপ্লব।

সংবাদটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ :